<p><u>নিবন্ধন সংক্রান্ত তথ্য</u> যেমন : প্রয়োজনীয় ডকুমেন্টস {সহি মহুরী পরচা, দাখিলা ইত্যাদি} এবং স্ট্যাম্প, রেজি: ফিস, বিভিন্ন করাদী সম্পর্কে সেবাগ্রহীতার সুস্পষ্ট ধারনা না থাকায়<br /> • মধ্যস্বত্ব ভোগীদের দৌরাত্ব্য<br /> • দাপ্তরিক ভীতি <br /> • নির্ধারিত ফি প্রদানের মাধ্যমে তথ্য গ্রহণে অনীহা বিদ্যমান।<br /> • উপরন্তু দপ্তরে নির্ধারিত তথ্য ডেস্ক না থাকায় তথ্য প্রাপ্তির বিষয়ে সাধারন গ্রাহক মধ্যস্বত্ব ভোগীদের দ্বারা প্রতারিত হতে পারেন।</p> <p><u>সমস্যাটরি মূল কারণ</u> : তথ্য সম্পর্কে সেবাগ্রহীতার অজ্ঞতা, উদাসীনতা এবং তথ্যপ্রাপ্তি ও সরবরাহের অপর্যাপ্ততা। </p> <p> </p> <p> </p>
<p><strong>১।</strong> রেজিস্ট্রেশন সম্পর্কিত সুনির্দিষ্ট তথ্যসমূকে কে উপজেলা তথ্য বাতায়নে সংযুক্তি করে ই-তথ্যে রুপান্তরের মাধ্যমে তথ্য প্রাপ্তি সরলীকরন ও সহজীকরন।<br /> <strong>২।</strong> ইউআইএসসি উদ্যোক্তাদের রেজিস্ট্রেশন সম্পর্কিত তথ্য সম্পর্কে প্রশিক্ষনের মাধ্যমে উপজেলা তথ্য বাতায়নের সংশ্লিষ্ট পেইজ থেকে তথ্য সংগ্রহ করে তথ্য সরবরাহ করবেন।<br /> <strong>৩।</strong> গ্রাহক চাইলে তার ব্যক্তিগত কম্পিউটার বা মোবাইল থেকে উপজেলা তথ্য বাতায়নের সংশ্লিষ্ট পেইজ থেকে তথ্য সংগ্রহ করতে পারেন।<br /> <strong>৪।</strong> দপ্তরে নির্দেশনা র্বোড ও হেল্প ডেক্স স্থাপন এবং হটলাইনের মাধ্যমে গ্রাহক কে সরাসরি তথ্য প্রদান।</p> <p> </p>