<table border=".5" cellpadding="0" cellspacing="0" style="width:500px"> <tbody> <tr> <td style="width:295px"> <p style="text-align:center"><strong>বিদ্যমান সমস্যা</strong></p> </td> <td style="width:342px"> <p style="text-align:center"><strong>সমস্যার মূল কারণ</strong></p> </td> </tr> <tr> <td style="width:295px"> <p>ক. কাগজপত্র সংগ্রহে র্কমর্কতাকে না পাওয়া ও অতরিক্তি চার্জ দাবী করা।</p> </td> <td style="width:342px"> <p>ক. সঠিক সময়ে প্রয়োজনীয় কাগজপত্র না পাওয়া।</p> </td> </tr> <tr> <td style="width:295px"> <p>খ. দালাল র্কতৃক হয়রানি</p> </td> <td style="width:342px"> <p>খ. ব্যাংক র্কতৃপক্ষরে অব্যবস্থাপনা ও সময় ক্ষপেন।</p> </td> </tr> <tr> <td style="width:295px"> <p>গ. দললি লখেক র্কতৃক উপযুক্ত পারশ্রিমকি অপক্ষো অধকি অর্থ দাবি করা।</p> </td> <td style="width:342px"> <p>গ. যাচাই বাচাই এর নামে সময় ক্ষপেন ও বাড়তি অর্থ প্রাপ্তি।</p> </td> </tr> <tr> <td style="width:295px"> <p>ঘ. পে-অর্ডার সংগ্রহে অতিরিক্ত শ্রম ও র্অথ ব্যয়।</p> </td> <td style="width:342px"> <p> </p> </td> </tr> </tbody> </table>
<p><strong>১)</strong> দলিল নিবন্ধন সেবা দ্রুত প্রদান করার জন্য সাব-রেজিস্টারের কার্যালয়ে হেল্প ডেস্ক স্থাপন করা হবে। <br /> <strong>২)</strong> সঠিক সময়ে কর্মকর্তাকে অফিসে উপস্থিতির নিশ্চয়তা প্রদান করা হবে। <br /> <strong>৩)</strong> সেবা প্রদান ডেস্কে নির্ধারিত সময়ে কর্মকর্তা/অফিস সহকারীর অবস্থান নিশ্চিত করা হবে। <br /> <strong>৪)</strong> হেল্প ডেস্কে সেবা গ্রহিতা আগমনের সাথে সাথে তার কাগজ পত্র যাচাই-বাছাই করা হবে। কাগজপত্রের অপর্যাপ্ততায় তাকে প্রয়োজনীয় কাগজ পত্র সংগ্রহ করার জন্য সুনির্দিষ্ট পরামর্শ প্রদান করা হবে।<br /> <strong>৫)</strong> আর যাচাই বাছাই করে কাগজ পত্র সঠিক পাওয়া গেলে পরবর্তী কাজের জন্য তাকে একটি রসিদ প্রদান করা হবে। <br /> <strong>৬)</strong> এরপর দলিল লেখককে দলিল প্রস্তুত করার জন্য নির্দেশনা প্রদান করা হবে।<br /> <strong>৭)</strong> সেবা গ্রহীতার নিকট হতে যাতে অতিরিক্ত টাকা গ্রহণ করা না হয় ,সেজন্য ফি সহ অন্যান্য পাওনা নির্দিষ্ট করে দেয়া হবে।<br /> <strong>৮)</strong> প্রয়োজনে ট্রেজারী ব্যাংকের ব্যবস্থাপকের সাথে আলোচনা সাপেক্ষে পে-অর্ডার সংগ্রহে ব্যয়িত সময়।</p> <p> </p>