<p>এক ব্যক্তির ভোটার আইডি কার্ড হারিয়ে গেছে। সে <strong>UNO</strong> অফিসে ঘোরাঘুরি করছে। কিন্তু সে কোন সমাধান পাচ্ছেনা। কারণ হচ্ছে সে জানে না কার কাছে যাবে, কি করবে, কেন যাবে।</p>
<p>দ্রুততম সময়ে এবং সুনির্দিষ্ট ভাবে জনগণকে বিনা খরচে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সকল সেবা অবহিত করা।উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জনগণ যে সব সেবা বা তথ্যের জন্য আসেন সেসব তথ্য সকল সংশ্লিষ্ট অফিস হতে সংগ্রহ করে আবেদন পদ্ধতি,আবেদন গ্রহীতার বিবরণ এবং সেবা পাওয়ার ধাপসহ সেবা প্রাপ্তির স্থান ও ব্যক্তি সম্পর্কে অবহিত করা।সেই সাথে বিলম্ব হলে কিভাবে,কোথায় ও কার কাছে জানাতে হবে তা জানানো।সেই সাথে সেবা সংশ্লিষ্ট আবেদন,সরকারী ফর্ম,ফি,ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র তাৎক্ষণিক ভাবে কপি সরবরাহ করা বা প্রস্তুত করে দেয়া।</p> <p>• অফলাইন ও অনলাইন পদ্ধতিতে সকল অফিসের সেবা অবহিত করার জন্য অফিসের তথ্য ও সেবা সংক্রান্ত আবেদন ফর্ম,ফি ইত্যাদি সংগ্রহ করা।<br /> • সেবা প্রার্থীদের সুনির্দিষ্ট তথ্য জানানোর প্রাপ্ত তথ্য পর্যালোচনা ও চূড়ান্ত করা। <br /> • Apps তৈরী করার জন্য নিজস্ব বা outsoursing এর ব্যবস্থা করা।Apps প্রাপ্তির পর পর্যালোচনা করে চূড়ান্ত করা। <br /> • Apps পরীক্ষা মূলকভাবে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ব্যবহার করা<br /> • Apps এর কার্যক্রম প্রতিমাসে পর্যালোচনা ও মূল্যায়ন করে পরিবর্তন,পরিবর্ধন ও সংশোধন করা।<br /> • চূড়ান্ত ভাবে প্রাপ্ত apps উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়,উপজেলার সকল অফিস,সকল UDC এবং উপজেলা,ইউনিয়ন ও সকল অফিসের ওয়েবসাইটে আপলোড করা।<br /> • Apps এর ব্যবহার ও কার্যক্রম প্রচারের ব্যবস্থা করা।<br /> • সিসি ক্যামেরার মাধ্যমে সেবা সমূহ সার্বক্ষনিক মনিটর করা।<br /> • মাসের সেরা সেবা প্রদানকারী নির্বাচন করে স্বীকৃতি প্রদান করা।<br /> • Apps টি জনবান্ধক ও গ্রহনযোগ্য করার জন্য Innovation কমিটির নিয়মিত সভা অনুষ্ঠান এবং অফলাইন ও অনলাইন বাস্তবতার প্রেক্ষিতে সেবা প্রদান পদ্ধতি আধুনিকায়ন ও উন্নয়ন সাধন।</p>