• জোনাল অফিস নানা ধরনের কাজের কারণে শাখা কে একই ই-মেইল পুনঃ পুনঃ পাঠাতে বলে; • কাজের সম্পূর্ন তালিকা না থাকার কারণে শাখা সঠিক ভাবে চাহিদা জানাতে পারেনা । ফলে সমস্যার সমাধান হয় না; • জোনাল অফিস এ অপেক্ষমাণ (পেন্ডিং) থাকে অথচ শাখা হেড অফিসে যোগাযোগ করে সমস্যা সমাধানের জন্য; • শাখা বুঝতে পারে না যে তার রিকয়েস্ট কোথায় কোন অবস্থায় আছে; • এক/দুই দিন সময় লেগে যায় ফলে কর্মকর্তা/কর্মচারি এই সময়ে সিবিএস এ কোন কাজ করতে পারে না;
Ø আইটি হটলাইন নামে ওয়েব বেসড একটি পোর্টাল থাকবে যা বর্তমানে ব্যাংকের নিজস্ব সার্ভার এবং নেটওয়ার্ক ব্যবহার করবে। এই পোর্টাল এ ইউজার আইডি সংক্রান্ত কাজের তালিকা থাকবে।শাখা তার প্রয়োজনীয় কাজ মার্ক (Tick) করে সাবমিট করলে একটি নাম্বার বা টোকেন জেনারেট হবে। প্রত্যেক কাজের জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট সংযুক্ত না করা পর্যন্ত আপলোড হবে না এবং সাকসেসফুল দেখাবে না । Ø শাখার পাঠানো সকল ডকুমেন্ট জোনাল অফিসে যাচাই করার পর এই টোকেন নম্বর টি কে হেড অফিস আইটি ডিভিশনে হটলাইনের মাধ্যমে ফরওয়ার্ড করবে; Ø হেড অফিস টোকেন রিসিভ করার পর প্রসেস শুরু করবে এবং প্রসেস কমপ্লিট হবার পর হটলাইন এর মাধ্যমে রিপ্লাই পাঠাবে; Ø শাখা প্রতি মূহুর্তে হটলাইন এর মাধ্যমে তার টোকেন এর স্ট্যাটাস দেখতে পারবে । যেমন- পেন্ডিং ইনজোনাল অফিস, ওয়ার্কিং প্রসেস ইন হেড অফিস, রিকোয়েস্ট সার্ভ ইত্যাদি ।