UITRCE এর ICT রিসোর্সে মাঝে মাঝে কারিগরি ত্রুটি দেখা যায় যা সেবাগ্রহীতাদের সেবা নিতে অনাগ্রহী করে। এই সেন্টারের রির্সোস ও বিভিন্ন সুযোগ সুবিধা সম্পর্কে সেবাগ্রহীতাদের অজানার কারণে তারা ICT সেবা থেকে বঞ্চিত হয় ।
Ø UITRCE এর সাইবার সেন্টারটি সর্বদা মনিটরিং এর মাধ্যমে অভ্যন্তরীণ যন্ত্রপাতি ও নেটওয়ার্ক সংক্রান্ত সমস্যার সমাধান করা ; Ø আইসিটি ব্যবহারে অপরিপক্কদের কিছু মৌলিক বিষয় যেমন ই-মেইল খোলা, অনলাইনে আবেদন করা যায় এ সম্পর্কে ওয়ান স্টপ সার্ভিস এর ন্যায় একটি হেল্প ডেস্ক স্থাপন; Ø হেল্পডেস্কের মাধ্যমে ই-বুক, Learning Movie সরবরাহ করা; Ø UITRCE এর ক্যালেন্ডার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মাঝে বিতরণ; Ø অনলাইনের মাধ্যমে আইসিটি সাইবার সেন্টারের প্রচার; Ø শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের মাধ্যমে প্রচার করা; Ø মাসের নির্দিষ্ট তারিখ বা বিভিন্ন দিবসে আইসিটি ট্রেনিং আউটসোর্সিং নিয়ে উন্মুক্ত ট্রেনিং এর ব্যবস্থা যেখানে বেসিক কম্পিউটার সম্পর্কে আলোচনা করা হবে; Ø বিকল্প ইন্টারনেট ব্যবস্থা রাখা; Ø জেনারেটরের সাহায্যে সার্বক্ষনিক সেবা নিশ্চিতকরণ; Ø অভিযোগ ও পরামর্শ বক্স চালুকরণ;