• প্রচলিত পদ্ধতিতে অভিযোগ নিষ্পত্তিকরণে সেবা গ্রহীতা হয়রানীর স্বীকার হন। ম্যানুয়াল পদ্ধতিতে অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তিকরন। প্রচলিত পদ্ধতিতে অভিযোগ দাখিল করে বার বার ঢাকা আসতে হয় ফলে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হয় এবং যথা সময়ে অভিযোগ নিষ্পত্তি না হওয়ায় প্রকৃত উদ্দ্যেশ্য ব্যর্থ হয় ।
Ø অনলাইনে আবেদন গ্রহণ; Ø দাপ্তরিক ধাপ কমানো; Ø তদন্ত কর্মকর্তার সাথে ই-মেইল/ই-ফাইলিং এর মাধ্যমে যোগাযোগ ও পত্র আদান প্রদান; Ø তদন্ত প্রতিবেদন ই-মেইলে/ই-ফাইলিং এ প্রেরণ; Ø প্রতিবেদনের আলোকে অভিযোগ নিষ্পত্তি;