সেবা গ্রহন সংক্রান্ত তথ্য ও কাঙ্ক্ষিত সেবা না পাওয়া । দায়িত্ব সম্পর্কে যথাযথ ধারনা / সচেনতা না থাকায় অফিসের কর্মকর্তা / কর্মচারী দ্বারা সেবা গ্রহীতারা সেবা সম্পর্কে সঠিক তথ্য ও সেবা থেকে বঞ্চিত হয়।
বিআরডিবি বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে থাকে। এইসব প্রকল্পে অফিস সহায়ক বিদ্যমান আছে যাদের চাকুরীর শুরু থেকে কোন ধরনের প্রশিক্ষণ প্রদান করা হয়নি। এ কারনে তারা তাদের দায়িক্ত ও কর্তব্য সম্পর্কে অধিক সচেতন না। সাধারণ জনগন অফিসে সেবা নিতে এসে প্রথমে অফিস সহায়কের দারস্ত হন।তাদের সঠিক দিকনির্দেশনা প্রদান করতে ব্যথ হন। তাই জনবান্ধন কর্মী সৃষ্টির মাধ্যমে জনবান্ধব সেবা প্রদান সম্ভব হবে এবং সেবা গ্রহিতা সরকারী দপ্তর সম্পর্কে পজিটিভ ধারনা এবং কাঙ্খিত সেবা পেয়ে ফিরে যাবে।