প্রকল্প সমূহ

পণ্য বিক্রয়ে ডিজিটাল ব্যবস্থা প্রবর্তন
ভাষা যাদুঘর জনপ্রিয়করণে প্রচার

পণ্য/মালামাল সরবরাহ সহজীকরণ


চিহ্নিত সমস্যা এবং প্রস্তাবিত সমাধান

ক্রেতা সাধারনকে পণ্য /মালামাল সরবরাহে করতে অনেক সময় লাগে। তথ্য সংগ্রহ, উপস্থাপন, অনুমোদন প্রক্রিয়ার দীর্ঘসূত্রিতা, পেকিং লিপ, ভ্যাট চালান, গেইট পাশ, সরবরাহ চালান ম্যানুয়াল পদ্ধতি এবং বিভিন্ন বিভাগের স্বাক্ষর করা হয় বলে সময় বেশী লাগে। এতে ক্রেতার অসুন্তুষ্টি সৃষ্টি হয়, ক্রেতা আর্থিক ভাবে ক্ষতি গ্রস্থ হয় ও প্রতিষ্ঠান সম্পর্কে ক্রেতার নেতিবাচক মনোভাব তৈরী হয়। যার ফলে প্রতিষ্ঠানের পণ্য বিক্রয়ের পরিমাণ হ্রাস পায়।

Ø ক্রেতা সরাসরি অফিসে এসে বিক্রয় বিভাগে যোগাযোগ করেন। ক্রেতা যদি পণ্যের মূল্য জানতে চান তাহুলে তাৎক্ষনিক ভাবে মূল্য ও স্টক জানিয়ে দেয়া হবে। Ø যদি ক্রেতা পূর্ব থেকে ই-মেইল বা টেলিফোনের মাধ্যমে মূল্য ও স্টক জেনে কার্যাদেশ নিয়ে আসেন সেক্ষেত্রে উপরোক্ত কার্যক্রম প্রয়োজন পড়বে না। Ø ক্রেতার চাহিদাকৃত মালামাল বিক্রয় বিভাগের মাধ্যমে ব্যবস্থাপনা পরিচালকের অনুমোদন এবং ক্যাশ শাখায় মূল্য পরিশোধ করা হবে। Ø বিক্রয় বিভাগ কর্তৃক কম্পিউটারে সরবরাহ চালান , গেইট পাশ, ভ্যাট চালান, বিল অটো জেনারেটেড স্বাক্ষার সহ সরবরাহ করা হবে। Ø বিক্রয় বিভাগের প্রতিনিধিসহ মালামাল চেকিং করে ক্রেতাকে পণ্য সরবরাহ করা হবে।