প্রচলিত পদ্ধতিতে ডাক গ্রহণ, পেরণ এবং চাহিত তথ্যাদি সরবরাহকরণে বিপুল পরিমান আর্থিক ক্ষতি, সময় ও জনবলের অপচয়, কর্মঘন্টা নষ্ট এবং রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কাজে বিঘ্ন ঘটে।
সরকারি/ স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসমূহ হতে চাহিত তথ্যাদি সম্পর্কে চিঠি/ডাক গ্রহণের সাথে সাথে তা ওয়েব বেসড এ্যাপ্লিকেশন এর মাধ্যমে ৯৩৭টি শাখায় প্রেরণ করা হবে। তথ্য চাওয়া মাত্র সংশ্লিষ্ট শাখার কম্পিউটারে নোটিফিকেশন প্রদর্শন করবে। উক্ত কাজ সুচারুভাবে সম্পাদনের জন্য ব্যাংকের আঞ্চলিক কার্যালয় কর্তৃক শাখাসমূহের কার্যাবলী অনলাইনে মনিটরিং করবে। শাখাসমূহ কর্তৃক একই দিনে উক্ত এ্যাপ্লিকেশন এর মাধ্যমে তথ্যাদি/ হিসাব বিবরণী সরাসরি প্রধান কার্যালয়ে প্রেরণ করবে। প্রধান কার্যালয় কর্তৃক অনলাইনে প্রাপ্ত তথ্যাবলী/ হিসাব বিবরণী নির্দ্দিষ্ট সময়ের মধ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে সরবরাহ করা হবে।