ICT Deviceসচল না থাকা,নিরবিচ্ছন্ন বিদ্যুতের অভাব,শিক্ষকদের প্রযুক্তি নির্ভর কৌশল প্রয়োগে অনিহা ও দুর্বল মনিটরিং ব্যবস্থার করণে শিক্ষাথীরা কাক্ষিত যোগ্যতা অর্জন করতে পারছে না এবং অভিভাবক বৃন্দ তাদের সন্তানদের নিয়ে নানা রকম সমস্যায় পরছে।যার ফলে প্রাথমিক শিক্ষার লক্ষ্য মারত্মক ভাবে ব্যাহত হচ্ছে.
১।চলমান পাঠদান কৌশল পরিদর্শন পূর্বক মাল্টিমিডায়ার সাহায্যে পাঠদানের জন্য existing resource ও সমস্যা চিহ্নিত করণ। ২।বিদ্যালয় ভিত্তিক advocacy সভা করা।সভায় অংশগ্রহন করবে শিক্ষকবৃন্দ,ম্যানেজিং কমিটি,সংশ্লিষ্ট ক্লাস্টারের সহকারী উপজেলা শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার। ৩।সভায় একটি কমিটি গঠন করা হবে যার নাম হবে ডিজিটাল ক্লাশ মনিটরিং কমিটি-সহকারী শিক্ষা অফিসার-আহ্ববায়ক। -মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি-সদস্য। -মহিলা শিক্ষানুরাগী সদস্য। -অভিভাবক সদস্য(যিনি নিয়মিত বিদ্যালয়ে আসেন)-প্রধান শিক্ষক ৪।বিদ্যালয়ের একটি কক্ষ মাল্টিমিডিয়ার জন্য নির্ধারন পূর্বক পুস্তত করা। ৫।ডিজিটাল content তৈরির জন্য প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষকদের দ্বারা অন্যান্য শিক্ষকদের In-house প্রশিক্ষণের ব্যবস্থা করা। ৬।প্রশিক্ষনপ্রাপ্ত শিক্ষকদের দ্বারা digital content যা চলমান তা শতভাগ করার লক্ষ্যে তাদের কাছে target দিয়ে content তৈরি করে IURC-এর কাছে অনুমোদন নেয়া। ৭।Aueo,IURC এবং Ueo এর ডিজিটাল ক্লাশ পরিদর্শন পরিকল্পনা আগে থেকেই বিদ্যালয়ে সরবরাহ করা। ৮।বিদ্যালয় ভিত্তিক ডিজিটাল ক্লাশ মনিটরিং কমিটির ব্যবস্থা থাকবে।যারা google form এর মাধ্যমে UEO এর কাছে রিপোর্ট প্রদান করবে। ৯।বিদ্যালয় ভিত্তিক উপজেলায় একটি digital class evaluation and reflection থাকবে যেখানে প্রতিদিন কোন বিদ্যালয়ে কতটি ডিজিটাল ক্লাশ হয়েছে তার রেকর্ড থাকবে। ১০।মূল রুটিনের সাথে সমন্বয় পূর্বক ডিজিটাল content এর পৃথক ক্লাশ রুটিন থাকবে যা URC কৃর্তক অনুমোদিত হবে। ১১।উপজেলা টিচার পোর্টালে সংযুক্ত বিদ্যালয়ের ছবি ও content upload করা যাবে।