১।সেবা এবং সেবা গ্রহণ সম্পর্কে তথ্য না থাকা। ২।সেবা প্রাপ্তিতে বিলম্ব হওয়া । ৩। হাসপাতাল ফেরত রোগীদের পুনর্বাসন ব্যবস্থা না থাকা। ৪। জরুরী বিভাগে আগত রোগীদের সেবার আওতায় না আনা। ৫। অপর্যাপ্ত তহবিল
১. সেবার পর্যাপ্ত প্রচার প্রচারনা করা-মাইকিং পোস্টোর,ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা এবং স্থানীয় ক্যাবল অপারেটরের মাধ্যমে প্রচার । ২.সংশ্লিষ্ট দপ্তর দুটোর সম্পর্ক নিবিড়করনে সচেষ্ট হওয়া। ৩.সেবা প্রাপ্ত রোগীর আর্থ-সামাজিক জরিপ করণ। ৪.জরিপকৃত রোগীর পূর্নবাসনের ধরণ চিহ্নিত করণ। ৫.চিহ্নিত ধরণ অনুযায়ী পূর্নবাসনে সহায়তা করন। ৬.উপজেলার সকল মোবাইল গ্রাহকদের ০৩ মাস পরপর বাল্ক এস এম এস প্রদানের মাধ্যমে হাসপাতাল সমাজসেবা কার্যক্রম সম্পর্কে অবহিত করা এবং উক্ত ফান্ডে সহায়তার আহবান জানিয়ে মোবাইল একাউন্ট প্রেরণ করা।