TCV বেশি প্রক্রিয়ায় ধাপ/পর্যায় বেশি লাল ফিতার দৌরাত্য।
সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে অভিযোগ নিষ্পত্তি সহজীকরণ। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অভিযোগ গ্রহণের জন্যে একটি হেল্পডেস্ক স্থাপন করা হবে। • অভিযোগ নিস্পত্তিতে অনলাইন ডাটাবেজ সফটওয়্যার ব্যবহার করা হবে। • Database Software এ অভিযোগ এন্ট্রি করা হবে- সরাসরি এবং e-mail বা scanner এর মাধ্যমে সংরক্ষিত File থেকে। • উপজেলা নির্বাহী অফিসার অনলাইন ডাটাবেজ সফটওয়্যার এ যে কোন সময় লগ ইন করে অভিযোগ দেখতে পারবেন , অভিযোগকারীকে অভিযোগ প্রাপ্তি স্বীকার SMS পাঠাবেন এবং তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করবেন। • তদন্তকারী কর্মকর্তা সাথে সাথে ই-মেইলে অভিযোগ গ্রহণ করবেন এবং মোবাইল মেসেজে অবহিত হবেন। • তদন্ত শেষে ই-মেইলে রিপোর্ট পাঠাবেন। • উপজেলা নির্বাহী কর্মকর্তা যখন সফটওয়ারে লগ-ইন করবেন তখন তিনি অপেক্ষমান অভিযোগের তালিকা দেখতে পাবেন। -নির্দিস্ট সময়ের মধ্যে সংশ্লিষ্ট কর্মকর্তা অভিযোগ না দেখলে বা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন না করিলে সফটওয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তাকে alert message দিবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রয়োজনবোধে তাকে warning sms প্রেরণ করিতে পারিবেন। -তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধান্ত প্রদান করবেন এবং পরবর্তী কার্যক্রম গ্রহণ করবেন। -Sms Tracking no এর মাধ্যমে অভিযোগকারী তার আবেদনপত্রের বর্তমান অবস্থান জানতে পারবেন। -অভিযোগকারীকে SMS এর মাধ্যমে সিদ্ধান্ত জানানো হবে।