টিকেট কাউন্টার ও চিকিৎসকের চেম্বারের সামনেলাইনে দারিয়ে দীর্ঘক্ষণ সময় ক্ষেপন (সময়ঃ ৩০ মিনিট থেকে ১ ঘন্টা) করতে হয়। অনেক সময় দরিদ্র রোগী চিহ্নিতকরণে সমস্যা দেখা দেয়। ফলে সেবাগ্রহিতাদের সেবা পেতে নানা রকম ভোগান্তিতে পড়তে হয়।
দরিদ্র জনগোষ্ঠী চিহ্নত করে, হেলথ্ কার্ডের প্রচলনের মাধ্যমে জনগনের সময় ও যাতায়াত কমিয়ে এবং খরচ বাঁচিয়ে সহজ উপায়ে বহিঃ বিভাগে সেবা প্রদান করা হবে। SMS এর মাধ্যমে রোগীর সাক্ষাৎকারের সময় নির্ধারন করা হবে। Secure Web Baised এর মাধ্যমে রোগীর সকল তথ্য সংরক্ষন করা হবে (যেমনঃ রোগীর পরীক্ষা নিরীক্ষার সকল তথ্য সংরক্ষন করা, যা পরবর্তিতে রোগীর প্রয়োজনে যেকোন সময় রুগী সংগ্রহ করতে পারবে) । মোবাইল ফোনের মাধ্যমে সার্বক্ষনিক চিকিৎসা প্রদান করা হবে। (অর্থাৎ এসাইনড্ মেডিকেল অফিসারের নিকট রক্ষিত মোবাইল ফোনটি সার্বক্ষনিক খোলা রেখে তার মাধ্যমে রুগীকে কাংক্ষিত সেবা প্রদান নিশ্চিত করা হবে)।