শাখা হতে প্রেরিত গ্রাহকের তথ্য ও কাগজপত্র ডাক যোগে পেতে অনেক সময় দেরী হয় আবার কোন কোন সময় হারিয়ে যায়। ফলে শাখা সময়মত সিআইবি রিপোর্ট না পাওয়ায় গ্রাহককে যথা সময়ে লোনটি দিতে পারেন না এবং গ্রাহক আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হন ।
• ওয়েব বেইজ এ সিআইবি বিভাগ থেকে প্রাপ্ত USER ID দিয়ে শাখার কর্মকর্তা গ্রাহকের তথ্য পূরণ করবেন ও প্রয়োজনীয় কাগজ পত্র আপলোড করে সিআইবি বিভাগে তথ্য প্রেরণ করবেন। • শাখার আবেদনের প্রেক্ষিতে সিআইবি বিভাগ একটি সিআইবি রিপোর্ট তৈরী করে শাখায় প্রেরণ করবেন। • গ্রাহকের তথ্য সিআইবি ডাটা বেজ সার্ভারে সংরক্ষিত হবে। • পরবর্তীতে গ্রাহক লোন নেবার পর মাসিক রিপোর্টিং জন্য শাখাকে নতুন করে তথ্য প্রেরণের প্রয়োজন হবেনা।