গ্রাহক সার্ভিস নেওয়ার জন্য শাখায় উপস্থিত হতে হয় এবং দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়। এতে করে গ্রাহকের সময়, অর্থ অপচয় হয় এবং বিরক্ত হন। নির্দিষ্ট ব্যাংকিং সময়ের মধ্যে গ্রাহককে ব্যাংকে উপস্থিত হয়ে সেবা নিতে হয়। ব্যাংকিং সময়ের পর গ্রাহক সেবা থেকে বঞ্চিত হয়। টেলিফোনের মাধ্যমে গ্রাহকের তথ্য প্রদান করার জন্য ব্যাংক কর্মকর্তার সময় নষ্ট হয়। ব্যাংকিং সময় ব্যাতিরেকে গ্রাহক তার হিসাবের তথ্য জানতে পারে না। ফলে গ্রাহকের পুর্ণাঙ্গ সেবা নিশ্চিত করা যায় না। গ্রাহককে শাখায় সার্ভিস প্রদানের লক্ষ্যে কাঠামো উন্নয়ন এবং রক্ষনাবেক্ষন করার জন্য অতিরিক্ত ব্যায় করতে হয়। পেশাগত ব্যস্ততা, যানজটের কারনে Utility Bill সময়মত দিতে না পারলে জরিমানা সহ সার্ভিস বন্ধ হওয়ার সম্ভাবনা থাকে। প্রবাসীদের প্রেরিত Foreign Remittance এ প্রাপকের তথ্য ভূল থাকলে তা প্রেরক সহজে জানতে পারেনা।
ব্যাংক এবং গ্রাহকের সময়, খরচ, Visit সাশ্রয় করার জন্য easy JANATA আইডিয়াটি নেওয়া হয়েছে। এই আইডিয়াটি বাস্তবায়ন করার জন্য একটি ওয়েব সাইট এবং একটি মোবাইল এ্যাপস তৈরী করতে হবে। গ্রাহক তার পছন্দ অনুযায়ী আমাদের easy JANATA ওয়েব সাইট বা মোবাইল এ্যাপস থেকে সেবা নিতে পারবেন। এই সার্ভিসটি ব্যাবহার করার জন্য আমাদের Website ভিজিট করতে হবে অথবা Google Play Store থেকে easy JANATA ডাউনলোড করতে হবে। যদি তিনি গ্রাহক হন তাহলে হিসাবের মাধ্যমে Signup করতে পারবেন। তিনি যদি গ্রাহক না হন Unbanked হন তাহলে NID কার্ড অথবা Passport এর মাধ্যমে Signup করতে পারেন। গ্রাহক তার নিজ হিসাব হবে টাকা Transfer করার জন্য CBS (Core Banking Solution) এর সাথে Integration করতে হবে। জনতা ব্যাংকে যার হিসাব নেই তিনি যে কোন ব্যাংকের Debit Card / Credit Card / Mobile Banking এর মাধ্যমে লেনদেন করার জন্য Payment Gateway এর সাথে Integration করতে হবে। সরকারী সেবা প্রদান কারী প্রতিষ্ঠান (বিদ্যুৎ, গ্যাস, টেলিফোন, সিটি কর্পোরেশন) এর সাথে Integration সম্পন্ন করতে হবে। ঘরে বসেই easy JANATA এর মাধ্যমে লেনদেন করা হলে পেশাগত ব্যাস্ততার অসুবিধা হবে না এবং দীর্ঘ যানজটে বসে থাকতে হবেনা।