রেমিটেন্স প্রদান, ভাউচার প্রস্তুত স্বাক্ষর গ্রহন, সত্যায়ন ও দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে গ্রাহককে রেমিটেন্সের টাকা গ্রহন করতে হয় অথবা কর্মকর্তাদের রেমিটেন্স প্রদানে অনীহার প্রকাশ করে থাকেন যাতে ব্যাংকের সুনাম ক্ষুন্ন হয়, রেমিটেন্স আহরণ কম হয় ফলশ্রুতিতে মুনাফা কমে যায়।
রেমিটেন্স গ্রহনকারী গ্রাহকের ডাটাবেজ করা হয়। নতুন গ্রাহকের সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে শাখার সংশ্লিষ্ট এলাকার প্রবাসীদের পরিবারের ডাটাবেজ তৈরী করা হবে। গ্রাহকের আইডি কার্ড সংরক্ষণ করা হবে যাতে বার বার আইডি কার্ড আনতে না হয়। ওয়ান স্টপ সার্ভিস এর মাধ্যমে সেবা প্রদান করা হবে। Motivation এর মাধ্যমে ব্যাংক কর্মকর্তাদের উজ্জীবিত করা হবে যেন গ্রাহকের সেবার মান উন্নয়ন করা যায় । Cash Counter এ একটি আলাদা Counter নির্দিষ্ট করে দিতে হবে এবং বড় করে লিখে দিতে হবে রেমিটেন্স কাউন্টার । এই কাউন্টার হতেই One Stop Service’ এর মাধ্যমে রেমিটেন্সের টাকা প্রদান করা হবে ।