সংশ্লিষ্ট সেবাগ্রহণে নির্দিষ্ট কাউন্টারের তথ্য না জানার কারণে সেবাগ্রহণে অধিক সময়ক্ষেপণ হয় । কোন কোন ক্ষেত্রে সেবাগ্রহীতাকে দালালের শরণাপন্ন হতে হয় । ফলে প্রতারণার শিকারসহ সেবাগ্রহণে সময়, যাতায়াত ও ব্যয় বৃদ্ধি পায় ।
শাখার প্রবেশপথে একটি অডিও সিস্টেম রাখা । এই অডিও সিস্টেমে পূর্বে ধারণকৃত অডিও গ্রাহকের জ্ঞাতার্থে নির্দেশনা প্রদান । যেমনঃ টাকা উত্তোলনে ১৬ নং কাউন্টার, ট্রেজারি চালান জমাদানে ২০ নং কাউন্টারে আসুন । প্রত্যেক কাউন্টার থেকে এই অডিও সিস্টেম ব্যাবহারের কানেকশন দিয়ে বিশেষ কোন নির্দেশনা দেওয়া । যেমনঃ মিঃ রহিম দয়া করে ২০ নং কাউন্টারে আসুন ।