আবেদন করার জন্য বিদ্যমান ফরম-এ প্রয়োজনীয় তথ্যের ঘাটতি এবং অনুমোদন প্রক্রিয়ায় অপ্রয়োজনীয় ধাপ বিদ্যমান থাকার কারণে হোল্ডিং নং প্রদানে বিলম্ব হয়। ফলে গ্রাহক এর আর্থিক ও মানসিক ক্ষতি হয়। এছাড়া সিটি কর্পোরেশনের ট্যাক্স আদায়ও কম হওয়াসহ ভাবমূর্তি ক্ষুন্ন হয়।
নতুন প্রয়োজনীয় ফিল্ড অন্তর্ভুক্ত করে হোল্ডিং আবেদন ফরম আপডেট করা হবে। ওয়েবসাইটে আবেদন ফরম আপলোড করা হবে। ফরম পূরণের জন্য প্রয়োজনীয় গাইডলাইন ও চেকলিস্ট ওয়েব সাইট, ডিজিটাল সেন্টার ও হেল্প ডেস্ক-এ পাওয়া যাবে। গ্রাহক ওয়েব সাইট থেকে ডাউনলোড করে অথবা সিটি ডিজিটাল সেন্টার বা হেল্প ডেস্ক থেকে আবেদন ফরম এবং প্রয়োজনীয় গাইডলাইন ও চেকলিস্ট সংগ্রহ করতে পারবেন। অনুমোদন প্রক্রিয়ায় বিদ্যমান অপ্রয়োজনীয় ধাপসমূহ কমিয়ে স্বল্প সময়ের মধ্যে সার্ভিসের ব্যবস্থা করা হবে। এরপর বিল প্রেরণ করার পর তাকে এসএমএস দিযে অবহিত করা হবে।