যথাযথ তথ্যের অপ্রতুলতা ও ম্যানুয়্যাল পদ্ধতিতে নামজারি/ কর বিভক্তি করার কারণে হোল্ডিং নামজারি/ কর বিভক্তি প্রক্রিয়ায় দীর্ঘসূত্রিতার সৃষ্টি হয়। ফলে সেবা গ্রহীতা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয় এবং সময়ের অপচয় সহ ভোগান্তির শিকার হন। এতে সেবা গ্রহীতার সিটি কর্পোরেশনের প্রতি বিরূপ মনোভাব তৈরী হয়।
অনলাইনে নামজারি/ কর বিভক্তি আবেদনপত্র জমা প্রদান (নগদ তথ্য সেবা কেন্দ্র/ ডিজিটাল সেন্টার/ কাউন্সিলর কার্যালয়) এবং প্রাপ্তি সাপেক্ষে ক্ষুদে বার্তা প্রেরণ । অনাপত্তিপত্র প্রপ্তির লক্ষ্যে বিদ্যমান মালিকগণকে সরাসরি পত্র প্রেরণ (৩০ দিন) এবং ক্ষুদে বার্তা প্রেরণ । নির্ধারিত হোল্ডিং নামজারি/ কর বিভক্তি ফি প্রদান (সোনালী সেবা) এবং প্রাপ্তি সাপেক্ষে ক্ষুদে বার্তা প্রেরণ । হোল্ডিং হোল্ডিং নামজারি/ কর বিভক্তি পত্র ইস্যুকরণ (PDF/হার্ড কপি) ক্ষুদে বার্তা প্রেরণ ।