১। দালাল/এজেন্ট কর্তৃক প্রতারনা। স্তর-১ : আবেদন দাখিলের সময় অফিস সহকারি কর্তৃক ভোগন্তি স্তর-৪ : অফিস সহকারি কর্তৃক ভোগান্তি। স্তর-৬ : সিদ্ধান্ত ‘না’ হলে অফিস সহকারি কর্তৃক পুনরায় ভোগন্তি স্তর-১২ ও ১৩ : অফিস সহকারি কর্তৃক ভোগান্তি স্তর-১৫ : সিএ কর্তৃক ভোগান্তি স্তর-১৭ : অফিস সহকারি কর্তৃক ভোগান্তি
১। সচেতনতা সৃষ্টি-ভিডিও প্রদর্শনী, ক্যাবল অপারেটর, লিফলেট, ব্যানার, মাইকিং, পথ নাটক, জারী গান, NGO, উঠান বৈঠক ও সরকারি নিবন্ধনকৃত সমিতির উঠান বৈঠকের মাধ্যমে। ২। UDC-তে আবেদন গ্রহণ ও check list অনুযায়ী যাচাই। ৩। আবেদন অনলাইন ও অফলাইনে ইউএনও বরাবর প্রেরণ। ৪। আবেদনকারী বরাবর sms প্রেরণ। ৫। ইউএনও অফিসে online এ রিসিভ ও কাগজ পত্র যাচাই। ৬। কাগজপত্র জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরোতে প্রেরণ এবং অনলাইনে আবদেনকারীকে ফিডব্যাক প্রদান। ৭। বিদেশে মারা গেলে প্রবাসীদের লাশ ফেরত আনার বিষয়ে সহযোগীতা প্রদান। ৮। প্রবাসীদের কষ্টার্জিত টাকা পরিবারের আয় বর্ধক কাজে ব্যবহার এবং ইউনিয়ন ভিত্তিক সমিতি গঠন ও প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান। ৯। এলাকা ভিত্তিক শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলা। ১০। প্রধান অভিভাবকের অনুপস্থিতিতে সন্তানদের লেখাপড়া নিশ্চিত করণ ও অন্যান্য সৃজনশীল কাজের জন্য প্রশিক্ষণ দেয়া।