সেবা গ্রহীতার অসচেতনতা সেবা গ্রহীতাকে বারবার ধর্না দিতে হয় সেবা প্রদানে কর্মকর্তা-কর্মচারীদের অনীহা এবং জবাবদিহিতার অভাব দালালদের দৌরাত্ব্য সেবা গ্রহীতার অতিরিক্ত খরচ
একটি website ও software তৈরীর মাধ্যেম অনলাইনে ও ম্যানুয়ালী আবেদন গ্রহণ। আবেদন গ্রহণের সাথে সাথে ডিজিটাল রেজিস্টার IX এ এন্ট্রি হবে এবং আবেদনকারীকে ম্যাসেজের মাধ্যেম ট্রাকিং ও কেস নম্বর দেয়া হবে এবং একই সাথে তার শুনানীর সম্ভাব্য তারিখ জানিয়ে দেয়া হবে। সময় নির্ধারন করে ইউনিয়ন ভূমি অফিসে প্রতিবেদনের জন্য প্রেরণ। সেবা গ্রহীতাকে তার আবেদন মন্জুর বা নামন্জুর হলে মোবাইলের এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেয়া এবং নামন্জুর হলে কোথায় কিভাবে আপীল করতে হবে তা সেবা প্রত্যাশীকে জানিয়ে দেয়া ডিজিটালি খতিয়ান প্রস্তুত ও রেকর্ড সংশোধন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা কর্তৃক হোডিং খুলে অনলাইনে ও ম্যানুয়ালী তামিল প্রতিবেদন দাখিল।