ভিপি কেস নথি সমন্বিত ও হালনাগাদ তথ্য না থাকা সেবা গ্রহীতাকে বারবার ধর্না দিতে হয় সেবা প্রদানে কর্মকর্তা-কর্মচারীদের অনীহা দালালদের দৌরাত্ব্য সেবা গ্রহীতার অতিরিক্ত খরচ
সকল ভিপি বন্দোবস্ত মোকাদ্দমা ডাটাবেজ তৈরি (লীজ গ্রহীতার মোবাইল নম্বরসহ)। আবেদনের সাথে সাথে ডিজিটাল রেজিস্টারে এন্ট্রি করা। সময় নির্ধারন করে ইউনিয়ন ভূমি অফিসে প্রতিবেদনের জন্য প্রেরণ। মোবাইলের এসএমএস এর মাধ্যমে সেবা গ্রহীতা তার লীজ মানি সর্ম্পকে জানানো স্থানীয় পত্রিকায় বিজ্ঞপ্তি নিয়মিত মনিটরিং এর ব্যবস্থা