১. উপকারভোগী কর্তৃক জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের সাথে বারবার যোগাযোগ ২. অনৈতিক আর্থিক লেনদেন ৩. আবেদন গ্রহণে হয়রানি ৪. পরিমাণে কম দেয়া/অনেকের মধ্যে ভাগাভাগি ৫. সেবা প্রাপ্তিতে দীর্ঘসূত্রিতা ৬. হয়রানি মূলক অভিযোগ
১। সম্ভাব্য উপকারভোগীদের পরিবার ভিত্তিক তথ্য সংগ্রহ ও সমন্বিত ডেটাবেইজ প্রণয়ন। ২। একটি স্বয়ংসম্পূর্ণ সফটওয়ার তৈরী । ৩। অনলাইন এবং ম্যানুয়াল পদ্ধতিতে আবেদন গ্রহণ এবং এসএমএস বা ওয়েব পোর্টালের মাধ্যমে প্রাপ্তি স্বীকার । ৪। ওয়ার্ড পর্যায়ে গাণিতিক পদ্ধতিতে দুঃস্থতার মাত্রানুযায়ী অগ্রাধিকার তালিকা প্রণয়ন । ৫। কার্ড / খাদ্যশষ্য/ ভাতা বিতরণের তারিখসহ এসএমএস/ওয়েব পোর্টাল এর মাধ্যমে আবেদনকারীকে অনুমোদনের সিদ্ধান্ত অবহিতকরণ। ৬। প্রযোজ্য ক্ষেত্রে প্রশিক্ষণ । ৭। উপকারভোগীদের আগ্রহ এবং সম্ভাবনার ভিত্তিতে আয় বৃদ্ধিমূ্লক ট্রেড সংশ্লিষ্ট বিভাগের সাথে সংযুক্তকরণ ।