গ্রাহক কর্তৃক বুকিংকৃত জি ই পি দ্রব্য বিলির তথ্য না জানা। ২। প্রাপককে ঠিকানা অনুযায়ী খুঁজে না পাওয়া।
১। বুকিংকালে মোবাইল নম্বরসহ প্রাপক ও প্রেরকের পূর্ণাঙ্গ ঠিকানা লিখতে উৎসাহিত করা। ২। ডাকঘরের তথ্য সেবা বুথ স্থাপন করা এবং সেখানে ডাক মাশুল বহি এবং বিভিন্ন তথ্য সংশ্লিষ্ট লিফলেট রাখা। ৩। ঞৎধপশ ধহফ ঞৎধপব প্রথা চালু করা এবং মেইল পরিবহণ মনিটর করা। ৪। টেলিফোন বা ংসং এর মাধ্যমে গ্রাহকদের সুনির্দিষ্ট তথ্য প্রদান। ৫। বিলি কাজ তদারকি জোরদার করা।