১। প্রশিক্ষণরে স্বল্পতা। ২। জনবল কম। ৩। সেবা গ্রহীতার সংখ্যা অধিক। ৪। সীমিত সংখ্যক চাষীকে পরামর্শ দেওয়া। ৫। যাতায়াত সমস্যা। ৬। উপজেলা অফিসে সেবা নিতে চাষীর দ্বিধা। ৭। চাষীদের সাথে নিবিড় যোগাযোগ রাখতে না পারা।
১। এলাকা ভিত্তিক এবং প্রযুক্তি ভিত্তিক আদর্শ চাষী নির্বাচন ও চাষীর আঙিনায় পরামশর্ কেন্দ্রের স্থান নির্বাচন। ২। ঋণ প্রকল্প থেকে আদর্শ চাষীকে প্রদর্শনীর জন্য আর্থিক সহযোগিতা প্রদান। ২। প্রশিক্ষনের মাধ্যমে আদর্শ চাষীর ক্যাপাসিটি বিংল্ডিং এবং পরামর্শ কেন্দ্রের প্রাথমিক পরামর্শক হিসেবে দায়িত্ব পালন। ৩। মাসের একটি নির্দিষ্ট দিন নির্ধারন করে পরামর্শ কেন্দ্রে গিয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা/ সহকারী মৎস্য কর্মকর্তা/ ক্ষত্রে সহকারীর পরামর্শ প্রদান। ৪। পরার্মশ কন্দ্রেরে সাথে উপজলো মৎস্য অফসিরে মোবাইল সংযোগ স্থাপন। ৫। ফলোআপ করা।