নিবন্ধন সংক্রান্ত তথ্য যেমন : প্রয়োজনীয় ডকুমেন্টস {সহি মহুরী পরচা, দাখিলা ইত্যাদি}এবং স্ট্যাম্প, রেজি: ফিস, বিভিন্ন করাদী সম্পর্কে সেবাগ্রহীতার সুস্পষ্ট ধারনা না থাকায় : মধ্যস্বত্ব ভোগীদের দৌরাত্ব্য দাপ্তরিক ভীতি নির্ধারিত ফি প্রদানের মাধ্যমে তথ্য গ্রহণে অনীহা বিদ্যমান। উপরন্তু দপ্তরে নির্ধারিত তথ্য ডেস্ক না থাকায় তথ্য প্রাপ্তির বিষয়ে সাধারন গ্রাহক মধ্যস্বত্ব ভোগীদের দ্বারা প্রতারিত হতে পারেন।
১। রেজিস্ট্রেশন সম্পর্কিত সুনিদৃষ্ট তথ্যসমূকে কে উপজেলা তথ্য বাতায়নে সংযুক্তি করে ই-তথ্যে রুপান্তরের মাধ্যমে তথ্য প্রাপ্তি সরলীকরন ও সহজীকরন। ২। ইউআইসি উদ্যোক্তাদের রেজিস্ট্রেশন সম্পর্কিত তথ্য সম্পর্কে প্রশিক্ষনের মাধ্যমে উপজেলা তথ্য বাতায়নের সংশ্লিষ্ট পেইজ থেকে তথ্য সংগ্রহ করে তথ্য সরবরাহ করবেন। ৩। গ্রাহক চাইলে তার ব্যক্তিগত কম্পিউটার বা মোবাইল থেকে উপজেলা তথ্য বাতায়নের সংশ্লিষ্ট পেইজ থেকে তথ্য সংগ্রহ করতে পারেন। ৪। দপ্তরে নির্দেশনা র্বোড ও হেল্প ডেক্স স্থাপন এবং হটলাইনের মাধ্যমে গ্রাহক কে সরাসরি তথ্য প্রদান।