প্রকল্প সমূহ

ম্যানুয়াল পদ্ধতির পাশাপাশি ডিজিটাল পদ্ধতিতে যুব প্রশিক্ষণের আবেদনপত্র গ্রহণ
স্বাস্থ্যসম্মত সবজি ও ফল উৎপাদন উৎসাহিতকরণ

হারানো সংক্রান্ত সাধারন ডায়েরী এন্ট্রি সহজীকরণ


চিহ্নিত সমস্যা এবং প্রস্তাবিত সমাধান

১। সেবা গ্রহণকারীগণ থানায় প্রবেশ করতে ভয় পায়। সে কারণে পুলিশের সহিত সুসম্পর্ককারি ব্যাক্তি বা দালালের সহায়তায় থানায় আসেন। ২। সেবা গ্রহণকারী ব্যাক্তিগন তাঁহাদের সেবা গ্রহনের আবেদন লিখিতভাবে আনেন না। ৩। জিডি গ্রহণকারী ব্যাক্তি/ডিউটি অফিসার সেবা গ্রহণকারী ব্যাক্তির সহিত অনেকক্ষেত্রে ভাল আচরণ করেন না এবং জিডি গ্রহণে অনিহা প্রকাশ করেন

১। থানার প্রধান ফটকে সার্ভিস ডেলিভারি সেন্টার / গোলঘর স্থাপন করা। ২। সার্ভিস ডেলিভারি সেন্টারে একজন জনবান্ধব পুলিশ অফিসার ও ২ জন নারী কনস্টবল নিয়োগ করতে হবে। ৩। আগত দর্শনার্থীদের সমস্যা শুনে সার্ভিস ডেলিভারি অফিসার সেবা গ্রহণকারী ব্যাক্তিদের আবেদন নির্ধারিত ফরমে পূরণ করে, জিডি এন্ট্রি কাজে সহায়তা করা। ৪। সার্ভিস ডেলিভারি রেজিস্টার নামে একটি রেজিস্টার সংরক্ষণ করে আগত সেবা গ্রহণকারী ব্যাক্তিদের বিবরণী লিখে জিডির কপি হস্তান্তর করে তাহার মন্তব্য গ্রহণ করা। ৫। সার্ভিস ডেলিভারী টিমের কাজ তদারকি ও মোটিভেশন করতে হবে।