প্রকল্প সমূহ

Combined Messaging এর মাধ্যমে বৃত্তি সংক্রান্ত নোটিশ প্রদান
ই-সেবার মাধ্যমে অনলাইনে অথবা যেকোন পুলিশ অফিসে প্রাপ্ত আবেদন/দরখাস্তের সঠিক ও সুষ্ঠু নিষ্পত্তি

GPS বেজ্ড অপারেশনাল কমপ্লেইন ম্যানেজমেন্ট সিষ্টেম


চিহ্নিত সমস্যা এবং প্রস্তাবিত সমাধান

সমস্যাঃ- বিদ্যুৎ গ্রাহক যখন অপারেশনাল অর্থ্যাৎ বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগ করে তখন কারিগরি দল তা সময়মত নিস্পত্তি করে না। অনেকক্ষেত্রে কারিগরি দল অভিযোগ নিস্পত্তির জন্য দেরিতে রওনা হন। কমপ্লেইন সুপারভাইজর দেরির জন্য অহেতুক যানজটের কথা বলেন। অর্থ্যাৎ বিদ্যুৎ গ্রাহকদের অভিযোগ নিস্পত্তিতে দীর্ঘসূত্রতা করা হয়। কারণঃ- (ক) কারিগরি দলের দায়িত্ত্ব সম্পর্কে অসেচতনা (খ) উর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক পর্যাপ্ত মনিটরিং এর অভাব।

গ্রাহকগণ মোবাইল অ্যাপস্ এর মাধ্যমে অভিযোগ করবেন। অভিযোগের পর গ্রাহকের আঙ্গিনা হতে কন্ট্রোল রুমের গাড়ির দূরত্ব এবং সর্বশেষ কমপ্লেইন নিষ্পত্তির ওপর নির্ভর করে স্বয়ংক্রিয়ভাবে সিস্টেম কারিগরি দল নির্বাচন করা হবে। কারিগরি দল SMS এর মাধ্যমে ঠিকানাসহ অভিযোগ সম্পর্কে অবহিত হবেন। অভিযোগ করার পর গ্রাহকগণ কারিগরি দলের অবস্থান তার মোবাইলে Google Map এর মাধ্যমে দেখতে পারবেন এবং গ্রাহকের অঙ্গিনায় গাড়ি পৌছানোর সম্ভাব্য সময় জানতে পারবেন। কারিগরি দল গ্রাহকের অঙ্গিনার দিকে অগ্রসর হচ্ছে কিনা তা গ্রাহক নিশ্চিত হতে পারবেন। উর্ধ্বতন কর্তৃপক্ষ কারিগরি দলের অবস্থান সম্বদ্ধে মনিটরিং করতে পারবেন।